ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ মাঘ ১৪২৯, ৫ রবিউল আউয়াল ১৪৪৪

মুন্সীগঞ্জে মাছ ধরা জালে অজগর 



মুন্সীগঞ্জে মাছ ধরা জালে অজগর 

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পাচঁগাও ইউ‌নিয়‌রের গনাইসার গ্রামে স্থানীয়দের মাছ ধরার জালে (চাইয়ে) ১২ ফুট লম্বা অজগর ধরা পড়েছে। ওজন প্রায় ১০ কেজি। অজগরটিকে উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরে বিলের মাঝে মাছ ধরার চাই ওঠাতে গিয়ে অজগরটিকে দেখতে পায় স্থানীয় বাবু খান। পরে বাবু খান ও তার বড় ভাই উসমান খান অজগরটিকে উদ্ধার করে স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে উপজেলা বন বিভাগে হস্তান্তর করে। 

বাবু খান বলেন, প্রতিদিনের মতো ভোরে মাছ ধরার চাই ওঠাতে যাই। চাই টান দেওয়ার সাথে সাথে সাপটি নড়াচড়া করতে শুরু করে। প্রথমে বড় মাছ ভেবে আমার বড় ভাই ওসমানকে ডাক দেই। পরে চাইটি একটু উপরে ওঠালেই বিশাল অজগরটি দেখতে পাই। পরে সেখান থেকে অজগরটিকে উদ্ধার করে স্থানীয় সাংবাদিকদের জানাই। তারপর তাদের মাধ্যমে উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করি। স্থানীয় পাবেল চোকদার জানান, এতো বড় সাপ এর আগে আমরা দেখিনি। এটা দেখার পর থেকে আমরা আতঙ্কে আছি। 

টঙ্গীবাড়ি উপজেলা বন কর্মকর্তা হুমায়ুন কবির‌ খান বলেন, অজগর ধরার বিষয়টি জানতে পেরে আমি বেলা সাড়ে ১২ টার দিকে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে নিয়ে আসি। অজগরটি ১০ ফুট লম্বা। এটি টঙ্গীবাড়ী বন অফিসে আছে। এটাকে অবমুক্ত করা হবে।


   আরও সংবাদ