ঢাকা, রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ২০ চৈত্র ১৪২৯, ১০ জ্বমাদিউল আউয়াল ১৪৪৪

ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০



ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের হামলায় ছাত্রদলের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। ছাত্রদলের দাবি ঢাবি উপাচার্যের সাথে দেখা করতে এসে তারা ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। 

মঙ্গলবার বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে ছাত্রদলের ২০-২৫ জন নেতাকর্মী নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণের প্রবেশদ্বার দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢোকার চেষ্টা করেন। এসময় লাঠি ও স্টাম্প নিয়ে তাদের ওপর হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় নেতৃত্ব দেন স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুন।

হামলায় ছাত্রদলের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন এবং আহতদের রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ ও ইসলামিক হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল। তিনি বলেন, আমাদের অন্তত ১০-১৫ জন আহত হয়েছে, ৪-৫ জন গুরুতর আহত। গুরুতর আহতদের মধ্যে আছেন ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম। আহতদের মধ্যে রাজু, শাওন, আরিফ, আমিনুল, সোহাগ, সোহেল ও জুবায়েরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে। 

হামলার পর ছাত্রলীগের নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যায়। ছাত্রদলের চামড়া তুলে নেব আমরা, জামায়াত-শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়, ছাত্রদলের আস্তানা, এই ঢাবিতে হবে না;  হই হই রই রই, ছাত্রদল গেলি কই, ইত্যাদি স্লোগান দিতে শোনা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের। বিকেল ৫টার পর শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন।

ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারেন এমন খবরে গতকালও ক্যাম্পাসে অবস্থান নিয়েছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে গতকাল শেষ পর্যন্ত ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে যাননি। এরপর আজ তাদের আসার খবরে ঢাবি ক্যাম্পাসের মোড়ে মোড়ে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  


   আরও সংবাদ