ঢাকা, রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ২০ চৈত্র ১৪২৯, ১০ জ্বমাদিউল আউয়াল ১৪৪৪

রিভা-রাজিয়ার বিরুদ্ধে মামলা



রিভা-রাজিয়ার বিরুদ্ধে মামলা

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক মোছা. রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে এ মামলাটি করেন জান্নাতুল ফেরদৌসী। মামলায় অভিযোগ আনা হয়েছে একই সংগঠনের ইডেন মহিলা কলেজ শাখার সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসীকে নির্যাতনের।

বাদীর জবানবন্দি গ্রহণ করে রাজধানীর লালবাগ থানাকে তদন্ত করে আগামী ২৩ অক্টোবর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। বাদীপক্ষের আইনজীবী নূর-ই আলম জানান, মামলায় আরও ২৫-৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

জানা গেছে, ইডেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিট বাণিজ্যসহ নানান বিষয়ে গণমাধ্যমে কথা বলেন ছাত্রলীগ নেত্রী জান্নাতুল ফেরদৌসী। অনিয়ম নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলায় শনিবার রাতে জান্নাতুলকে তার হলের কক্ষ থেকে টেনে-হিঁচড়ে বের করে আনেন কলেজ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী। পরে সভাপতি তামান্না ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সামনে নির্যাতন করা হয়।

সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা হয়রানির বিষয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে বক্তব্য দেয়ায় সংগঠনের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসীর ওপর চটেন সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। শনিবার রাতে জান্নাতুল ফেরদৌসী নামে ওই নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে তামান্না ও রাজিয়াকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করেন অন্যপক্ষের নেতাকর্মীরা।

পরদিন রবিবার সন্ধ্যায় দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। দফায় দফায় সংঘর্ষের পর ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। এ ঘটনায় সহ-সভাপতিসহ ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।


   আরও সংবাদ