ঢাকা, রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ২০ চৈত্র ১৪২৯, ১০ জ্বমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক পুরস্কার পেলেন সাংবাদিক শাহেদ শফিক



আন্তর্জাতিক পুরস্কার পেলেন সাংবাদিক শাহেদ শফিক

বাংলাদেশের জলবায়ু পরিবেশ ও উপকূল নিয়ে কাজ করায় আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন বাংলাদেশী সাংবাদিক শাহেদ শফিক। পরিবেশ ও প্রকৃতি বিষয়ক আন্তর্জাতিক সংগঠন ‘উই ন্যাচালিস্টস’ এর ‘পিপল অব ন্যাচার অওয়ার্ড-২০২২’ এর ‘ক্লাইমেট চেঞ্জ ভয়েস অব দ্য ইয়ার’- এ ভূষিত হয়েছেন তিনি। এবছর তাকেসহ পৃথিবীর বিভিন্ন দেশের মোট ১৬ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কারে ভূষিত করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল অনুষ্ঠানে এই পুরস্কার ঘোষণা করা হয়। অ্যওয়ার্ড প্রাপ্তরা প্রত্যেকে পাচ্ছেন ট্রফি, সনদ এবং পুরস্কারের অর্থ হিসেবে ১০০০ ইউএস ডলার।

এই পুরস্কার ছাড়াও শাহেদ শফিক ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) পাঁচবার বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০১৬’ ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর ‘অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ-২০১৬’, ‘বাংলা ট্রিবিউন-ওমর ফারুক বর্ষসেরা পুরস্কার-২০১৯, ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১, রোটারি মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ ও গ্রিনম্যান অ্যাওয়ার্ড-২০২১ লাভ করেন। তিনি স্বেচ্চাসেবী সংগঠন উপকূল বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্ব পালন করছেন।


   আরও সংবাদ