ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ২০ জৈষ্ঠ্য ১৪২৯, ১২ রজব ১৪৪৪

‘উন্নয়নের নামে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’



‘উন্নয়নের নামে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

দেশে উন্নয়নের জোয়ার চলছে বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২১ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়া পরিষদ আয়োজিত 'শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে' এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

উন্নয়ন বলতে সরকার কি বুঝাতে চায়- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, দেশে উন্নয়নের জোয়ার চলছে বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। উন্নয়ন হয়েছে আওয়ামী লীগ নেতাদের। যারা হাজার হাজার লক্ষ কোটি টাকা লুট করেছে তাদের উন্নয়ন হয়েছে। আর করোনার মাঝেও তারা বিদেশে টাকা পাচার করেছে।

নজরুল বলেন, যে মানুষটিকে সবচেয়ে বেশি স্মরণ করার কথা, শ্রদ্ধা করার কথা, বাংলাদেশ বির্নিমানে যার সবচেয়ে বেশি অবদান, সে জিয়াউর রহমানকে মিথ্যা অভিযোগে আজ সমালোচনা করা হচ্ছে। জিয়াকে বীর উত্তম খেতাব দেয়ায় সে খেতাব সম্মানিত হয়েছে। অথচ যাদের মুক্তিযুদ্ধে সরাসরি কোনো অবদান নেই, তারাই তার খেতার কেড়ে নেয়ার অপচেষ্টা করেছে।

আজকে জেলা ছাত্রলীগের এক নেতা দুই হাজার কোটি টাকার মালিক উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, মূল দল আওয়ামী লীগ ও কেন্দ্রীয় নেতারা কি পরিমাণ টাকা লুটপাট করেছে? শেয়ার বাজার লুট হয়েছে। আর বিদ্যুৎ, গ্যাস ও তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে জনগণের কাছ থেকে টাকা লুট করা হচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা প্রমুখ বক্তব্য রাখেন।


   আরও সংবাদ