ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ আশ্বিন ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩
ফরচুন বরিশাল

সাকিব বললেন, ‘আমরা অসহায়’



সাকিব বললেন, ‘আমরা অসহায়’

বিপিএলে দারুণ এক জয় তুলে নিয়েছে সাকিবের দল ফরচুন বরিশাল। এমন জয়ে খুশি নয় বিশ্ব সেরা অলরাউন্ডার। বরং তার মুখে ফুটে উফেছে হতাশার কথা। দলটির অধিনায়ক জানালেন, তারা অসহায়।

১৪৫ রানের মাঝারি পূঁজি নিয়ে অনেকটাই চাপে ছিলেন সাকিব। তবে বল হাতে শাসন করে শুরুতেই খুলনা টাইগার্সকে উল্টো চাপে ফেলেন সাকিব ও মুজিব-উর-রহমান। চাপে থেকেও দারুণ ব্যাটিংয়ে ম্যাচ জমিয়ে তুলেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী রাব্বি। অবশ্য তাতেও অবশ্য লাভ হয়নি, রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ফরচুন বরিশাল। তবুও সাকিবের মুখে হতাশার কথা। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার জানালেন, তারা অসহায়। তার এই অসহায়ত্ব ব্যাটিং নিয়ে। বিশেষ করে পাওয়ার প্লেতে নিজেদের ব্যাটিং নিয়ে চিন্তার শেষ নেই বরিশালের। এখন পর্যন্ত কোনো ম্যাচেই ভালো পাওয়ার প্লে পায়নি দলটির। 

যে কারণে ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তন আনা হয়েছে। উদ্বোধনী জুটিতে এসেছে কয়েকবার পরিবর্তন, সাকিব খেলেছেন সাত নম্বরে। শুরুতে ক্রিস গেইলকে খেলানো হয়েছে পাঁচ নম্বরে। সফলতা পেতে তাকে আনা হয় ওপেনিংয়ে। এ ছাড়াও ইনিংস উদ্বোধন করেছেন সৈকত আলী, জ্যাক লিনটট। সোমবার খুলনার বিপক্ষে ডোয়াইন ব্রাভোকে পাঠানো হয় ওপেনার হিসেবে। 

বাধ্য হয়ে বারবার পরিবর্তন আনা হচ্ছে জানিয়ে সাকিব বলেন, 'পাওয়ার প্লেতে আমাদের ব্যাটিং চিন্তার একটা কারণ। এখনও আমরা সঠিক কম্বিনেশন খুঁজছি। বারবার অর্ডারে পরিবর্তন আনা স্বাস্থ্যকর কিছু নয়, কিন্তু আমরা অসহায়। ড্রেসিং রুমকে স্বস্তিতে রাখতে হবে এবং সবার নিজ নিজ দায়িত্ব সম্পর্কে অবগত থাকতে হবে।'

ব্যাটিং নিয়ে চিন্তা থাকলেও নিজের ব্যাটিং নিয়ে খুশি সাকিব। ২৭ বলে ৪১ রান করা বরিশাল অধিনায়ক বলেন, 'আমি জানতাম ব্যাটিং করার জন্য উইকেট আদর্শ ছিল। পাওয়ার প্লের ব্যাটিং আমাদের জন্য বড় চিন্তার কারণ, এদিকে ভালোভাবে নজর দিতে হবে আমাদের। আজ আমি যেভাবে ব্যাটিং করেছি, তাতে আমি খুশি।' পাঁচ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে আছে সাকিবের দল বরিশাল। 


   আরও সংবাদ