ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২, ৯ আশ্বিন ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩

তিতুমীর কলেজে মহান স্বাধীনতা দিবস পালিত



তিতুমীর কলেজে মহান স্বাধীনতা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে সরকারি তিতুমীর কলেজে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

শনিবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ কেউ আমাদের হাতে তুলে দেয়নি। অনেক কষ্ট করে বাংলাদেশের জন্ম হয়েছে। একটা সময় ছিলো যখন মুক্তিযোদ্ধারা মাথা নিচু করে রাখতেন, কিন্তু এখন আর সেই সময় নেই। মুক্তিযোদ্ধাদের অনেক সম্মান দেওয়া হয়।’

ছাত্রলীগের উপর দায়িত্ব অনেক বেশী উল্ল্যেখ করে তিনি বলেন, ‘তোমরা ভুল করলে দোষ হবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার। কাজেই তোমাদের ভুল করা যাবে না।’ তিনি ছাত্রলীগকে মুক্ত চিন্তা বাড়ানোর উপদেশ দেন।

এসময় আরো বক্তব্য রাখেন, সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর এএসএম আসাদুজ্জামান, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মঞ্জুমা হক, কলেজ ছাত্রলীগ সভাপতি মোঃ রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নাসিমা আক্তার চৌধুরী, নৃত্য পরিবেশন করেন কলেজের আদিবাসী ছাত্র সংগঠনের এক দল নিত্যশিল্পী এবং শুদ্ধস্বর কবিতা মঞ্চ দলীয় আবৃত্তি পরিবেশন করেন।


   আরও সংবাদ