ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ মাঘ ১৪২৯, ৫ রবিউল আউয়াল ১৪৪৪

জালালাবাদ সমিতির সভাপতি বদরুল- সম্পাদক মঈনুল



জালালাবাদ সমিতির সভাপতি বদরুল- সম্পাদক মঈনুল

এস. এম. হক, নিউইয়র্ক থেকে, 

যুক্তরাষ্ট্রে বসবাসরত বৃহত্তর সিলেটবাসীদের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন জালালাবাদ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে বদরুল খান ও সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছে মঈনুল ইসলাম। 

রবিবার (৫ মে) নিউইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে স্থাপিত পাঁচটি কেন্দ্রে সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রবিবার রাত ১০টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের অপর সদস্যরা হলেন- মিনহাজ আহমেদ সাম্মু, আহমেদ এ হাকিম, মোশারফ আলম ও সাব্বির হোসেন। সংগঠনটির নিবন্ধিত ১১ হাজার ৯২ ভোটারের মধ্যে ৩ হাজার ৭১৫ জন ভোটার ভোট প্রদান করেন। এতে ‘বদরুল-মইনুল’ ও ‘মাসুদুল-সাইকুল’ নামে দুটি প্যানেল অংশ নেয়।

১৯ সদস্যের কার্যকরী পরিষদের এ কমিটিতে সহ সভাপতি পদে লোকমান হোসেন, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ আলিম ও সাংগঠনিক সম্পাদক পদে ইফজাল চৌধুরী নির্বাচিত হন। অপর সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন এবং তারা সবাই বদরুল-মইনুল প্যানেলের প্রার্থী। তারা হলেন- সহ সভাপতি মোহাম্মদ শাহীন কামালী, শফিউদ্দিন তালুকদার, বশির খান, সহ সাধারণ সম্পাদ রোকন হাকিম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক সম্পাদক বোরহানউদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক জাহিদ আহমেদ খান, নারী বিষয়ক সম্পাদক সুতিপা চৌধুরী এবং নির্বাহী সম্পাদক হেলিমউদ্দিন, শামীম আহমেদ, দেলোয়ার হোসেন মানিক ও মিজানুর রহমান। 

এদিকে সমিতির নির্বাচনকে ঘিরে শুরু থেকেই যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী সিলেটবাসীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সবাইকে করোনা সংক্রমণসহ স্বাস্থ্য সুরক্ষায় কোভিড প্রটোকল মেনে চলতে হয়েছে। নতুন কমিটির নেতারা নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী নিউ ইয়র্কে ‘জালালাবাদ ভবন’ প্রতিষ্ঠা করবেন বলে জানান।


   আরও সংবাদ